খেয়ালের মন চলে অচেনা হাওয়ার টানে,
ডাক দেয় অচেনাকে সাথে,
খেয়ালের স্বপ্ন মানেনা বন্ধন,
চলে সে আপন আওহ্বানে।
স্বপ্ন ভঙ্গের হতাশার আগুন
জ্বলে যখন বক্ষের পিঞ্জর,
আশাহীন রাত কাটে বিনিদ্র শজ্যায়,
্থামেনা তবু খেয়ালের পাল তোলা নৌকা।
নতুন জোয়ার তুলে স্বপ্নের তরী বেয়ে,
চলে যায় অজানার ডাকে।
খুজে চলে আশার মোহনা,
আছে কোন সাগরের ডাকে।
অচেনার সেই ডাক ,
অজানা খেয়ালী হাওয়ায়
ভেসে থাকে জীবনের তরী।।